খুব সহজে নিজেই করতে পারবেন আকর্ষণীয় হার্ট শেপ নেইল আর্ট

বর্তমানে মেয়েদের একটি জনপ্রিয় ফ্যাশন হচ্ছে নেইল আর্ট। এখন আর কেউই এক রঙ্গের নেইল পলিশ দিয়ে নখ রাঙাতে খুব একটা পছন্দ করেন না। অসাধারণ সুন্দর বিভিন্ন ডিজাইনের নেইল আর্ট করতেই বেশি পছন্দ করে বর্তমানে মেয়েরা। তবে মেয়েদের মধ্যে সবাই নিজে নিজে নেইল আর্ট করতে পারেনা। তাই অনেকেই চলে যায় পার্লারে নেইল আর্টের জন্য এবং সাদামাটা ডিজাইনের নেইল আর্টের জন্য খরচ হয়ে যায় অনেক টাকা। কিন্তু সবার ঘরেই তো রয়েছে নানা রঙ্গের নেইল পলিশ, তাহলে ঘরেই নিজে নিজে করে ফেলুন না খুব সুন্দর আকর্ষণীয় একটি নেইল আর্ট। এবার নিজেই খুব সহজে এবং একদম অল্প সময়ে কোনো রকম ঝামেলা ছাড়াই করতে পারবেন আকর্ষণীয় হার্ট শেপ নেইল আর্ট। তাহলে শিখে নিন হার্ট নেইল আর্টের পদ্ধতিটি।

যা যা লাগবে :

* বেইসের জন্য নিজের পছন্দের কোনো হালকা রঙ্গের বা সাদা রঙ্গের নেইল পলিশ

* শেডের হার্ট আঁকার জন্য লাল, গোলাপি ও সাদা রঙের নেইল পলিশ (তবে আপনি চাইলে একটি মাত্র রং দিয়েও হার্ট আঁকতে পারেন )

* চওড়া সাধারণ স্কচটেপ

* কেঁচি

* স্পঞ্জ (শেডের জন্য লাগবে, এক রঙ দিয়ে হার্ট করতে চাইলে প্রয়োজন নেই)

* ট্রান্সপারেন্ট নেইলপলিশ

পদ্ধতি:

> প্রথমে খানিকটা লম্বা স্কচটেপ কেঁটে আঠার বিপরীত দিকে মাঝ বরাবর দু ভাঁজ করে নখের আকৃতি অনুযায়ী বড় বা ছোট করে একটি হার্ট আকৃতির অংশ কেঁটে নিন।

> এবার নখের বেইসের জন্য আপনার পছন্দমতো হালকা রঙের নেইল পলিশটি লাগিয়ে ভালো করে শুকিয়ে নিন।

> বেইস শুকিয়ে গেলে নখের উপরে আপনার পছন্দমতো স্থানে হার্ট কাঁটা স্কচটেপটি লাগিয়ে নিন (এখানে নখের মাঝ বরাবর লাগানো হয়েছে ,তবে চাইলে কোণাকোণি বা অন্য অ্যাঙ্গেলেও  লাগাতে পারেন)

> শেডের হার্ট আঁকতে চাইলে মেকআপ করার পরিষ্কার ফোমের স্পঞ্জের উপর লাল, গোলাপি ও সাদা রঙের নেইল পলিশ আড়াআড়ি বা লম্বাভাবে দিয়ে শেড তৈরি করে নিন, তারপর স্পঞ্জটি হার্ট কাঁটা অংশে চেপে ধরলেই শেড তৈরি হয়ে যাবে। এরপর স্পঞ্জটি আস্তে করে সরিয়ে ফেলুন।

> এক রঙের হার্ট আঁকতে চাইলে  শুধুমাত্র সেই রঙের নেইলপলিশ বুলিয়ে নিন হার্ট কাঁটা অংশের উপর।

> শুকিয়ে আসার আগেই খুব সাবধানে স্কচটেপটি তুলে ফেলুন, সম্পূর্ণ শুকিয়ে গেলে নখের উপরে ট্রান্সপারেন্ট কালার বা ওয়াটার কালার নেইলপলিশ লাগিয়ে নিন। ব্যাস হয়ে গেল দারুণ আকর্ষণীয় হার্ট শেপ নেইল আর্ট।

 

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: