নিমিষেই হলদে দাঁত হবে মুক্তোর মতো ঝক ঝকে সাদা

এক নিমিষেই হলদে দাঁতকে করে তোলা যাবে মুক্তোর মতো ঝক ঝকে সাদা, এমনই এক ঘরোয়া কৌশলের সন্ধান দিয়েছেন একাডেমিক অব অল্টারনেটিভ মেডিসিন এন্ড রিসার্চ, টরেন্টোর গবেষকরা। যাদের দাঁতের রং হলুদ তারা অনেকেই সামাজিকভাবে কারো সাথে মিশতে বিব্রতবোধ করেন এবং প্রায়ই হীনমন্যতায় ভোগেন। এমনকি অনেকের আত্মবিশ্বাসেও ভাটা পড়ে। কিন্তু এই হলুদ দাঁতকে সাদা করা যায় কিভাবে?

এক্ষেত্রে আধুনিক চিকিৎসা বিজ্ঞানের সাহায্য নেয়া যায় বটে কিন্তু এতে করে একদিকে যেমন সময় অনেক বেশি লাগে তেমনি মোটা অংকের টাকা খরচেরও সম্ভাবনা থাকে। তাই ডাক্তারি চিকিৎসা ছাড়াই টরেন্টোর গবেষকদের দেয়া কৌশল অনুযায়ী ঘরোয়া পদ্ধতিতেই নিমিষের মধ্যে সাদা করে তোলা যাবে হলুদ দাঁতকে। এ পদ্ধতিতে ভিনেগার দিয়ে একটি গ্লাসের এক চতুর্থাংশ ভর্তি করে নিন। এক্ষেত্রে আপেল সিডার ভিনেগার ব্যবহার করলে সবচেয়ে ভালো ফল পাওয়া যাবে। এরপর বাকি অংশটুকু নরমাল খাবার পানি দিয়ে ভর্তি করে নিন।

এবার মিশ্রণটি দিয়ে ১ মিনিট কুলকুচি করুন। এরপর ভালো কোনো টুথপেস্ট দিয়ে স্বাভাবিকভাবে দাঁত ব্রাশ করে নিন। তারপর দেখুন ম্যাজিক,দাঁতের হলদে ভাব অনেকটাই দূর হয়ে গিয়েছে। পরপর কয়েকদিন এই কৌশল অবলম্বন করলে অবিশাস্য ফল পাবেন।

কিন্তু আপনাকে অবশ্যই মিশ্রণটি ব্যবহারের ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে –

* প্রথমত –  ভিনেগার এর সাথে পানি না মিশিয়ে সরাসরি মুখে দেবেন না কখনোই।

* দ্বিতীয়ত – ভিনেগারের বোতলটি ব্যবহারের পূর্বে অবশ্যই ঝাঁকিয়ে নেবেন।

* তৃতীয়ত – এই মিশ্রণ দিনে একবারের বেশি প্রয়োগ করা উচিত নয়।

কারণ আপনার দাঁতের এনামেলের ক্ষতিসাধন হতে পারে অতিরিক্ত ভিনেগারের প্রয়োগে।

 

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: