মেকআপ ছাড়াই পেতে পারেন ফর্সা, সুন্দর ও আকর্ষণীয় লুক

নিজেকে ফর্সা ও আকর্ষণীয় করতে আজকাল নারীরা ব্যবহার করে থাকে নানা রকম প্রসাধনী সামগ্রী। কিন্তু আসল সৌন্দর্য সেটাই যা একদম প্রাকৃতিক। তাছাড়া বাইরে কিংবা অফিসে যাওয়ার সময় রোজ রোজ মেকআপ করে যাওয়াও সম্ভব হয় না। তাই আজ আপনাদের জন্য নিয়ে এলাম এমন কিছু টিপস, যা মেকআপ ছাড়াই আপনাকে করে তুলবে ভীষণ আকর্ষণীয় ও প্রাণবন্ত এবং রোজকার বাইরের কিংবা অফিস লুকটাও হয়ে উঠবে একদম পারফেক্ট।

১। রোজ সকালে ঘুম থেকে উঠে ভালো করে দাঁত ব্রাশ করে নিন। ব্রাশ করা শেষ হলে হাতে সামান্য মুলতানি মাটি ও চন্দন গুঁড়া নিয়ে অল্প পানি মিশিয়ে মুখ, গলা ও ঠোঁটে লাগিয়ে ২/৩  মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এরপর ইচ্ছে হলে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে পারেন। এই ম্যাসাজের ফলে আপনার মুখে রক্ত সঞ্চালন বাড়বে এবং আপনার ত্বক দেখাবে উজ্জ্বল ও গোলাপী।

২। ত্বক ভালো করে পরিষ্কার করার পর আপনার স্কিনে স্যুট করে এমন একটি ভালো ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন।

দিনে অন্তত ২/৩ বার ব্যবহার করবেন। আর হ্যা পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে তাই মুখ মুছেই সঙ্গে সঙ্গে ক্রিম লাগাবেন।

৩। ত্বক তেল তেলে হয়ে গেলে কালো ও নোংরা দেখায়। তাই ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহারের পর হালকা একটু পাউডার লাগিয়ে নেবেন ত্বকে। এতে করে ত্বকে তেলতেলে ভাব হবেনা এবং সারাদিন আপনার ত্বক দেখাবে উজ্জ্বল ও প্রাণবন্ত।

যাদের ত্বক খুব বেশি অইলি তারা ক্রিম ব্যবহারের আগে একটুকরো বরফ ঘষে নিতে পারেন মুখে। আর বাইরে যাবার আগে অব্যশই সানস্ক্রিন লাগাতে ভুলবেন না।

৪। মেকআপ ছাড়া আকর্ষণীয় দেখাতে চোখের পাপড়িও সুন্দর হওয়া জরুরী। তাই চোখের পাপড়িতে সামান্য একটু ভ্যাসলিন মেখে হাত দিয়ে বা কার্লার দিয়ে কার্ল করে নিন।  মুহূর্তেই ফেস হয়ে উঠবে আকর্ষণীয়।

৫। লিপস্টিক বা লিপগ্লস ছাড়া ন্যাচারাল লুক পেতে হালকা গোলাপী রঙের রোজ লিপবাম ঠোঁটে দিয়ে সামান্য ম্যাসাজ করুন। দেখবেন ঠোঁট হয়ে উঠবে অসাধারণ সুন্দর।

৬। ভ্রূ সুন্দর করে শেপ করা আছে কিনা খেয়াল করুন। দরকার হলে টিজার দিয়ে ২/১ টি চুল তুলে ফেলে ভ্রূ শেপ করে নিন। কারণ ভ্রূ এলোমেলো থাকলে ফেস ভালো দেখায়না। তাই আইভ্রূ পেন্সিল দিয়ে ভ্রূটাকে সামান্য হাইলাইট করে নিতে পারেন, এতে করে আপনার সৌন্দর্য বেরে যাবে কয়েকগুণ।

৭। সবসময় ব্যাগে ফেস ওয়াইপার রাখবেন। যখনই ফেস বেশি তেলতেলে বা নোংরা মনে হবে তখনই ওয়াইপ করে নেবেন হালকা করে। এতে করে তেল ও ময়লা সরে যাবে।

৮। ফেস আকর্ষণীয় দেখাতে সুন্দর দাঁতের মতোই সুন্দর চুলও অত্যন্ত জরুরী। তাই চুল পরিষ্কার রাখুন সবসময়। প্রয়োজনে প্রতিদিন শ্যাম্পু করবেন চুলে। কারণ তেল চিটচিটে চুলে চেহারার সকল আকর্ষণীয়তা হারিয়ে যায়।

৯। সকালে খালি পেটে অব্যশই এক গ্লাস উষ্ণ পানি পান করবেন। এছাড়া সারাদিন অন্যান্য খাবারের পাশাপাশি প্রচুর পানি পান করবেন, সেইসাথে পান করবেন ভিটামিন সি সমৃদ্ধ ফল বা ফলের রস। রাতে যদি হঠাৎ ঘুম ভেঙে যায়, তখনও পানি পান করবেন অল্প অল্প করে তবে বরফ ঠান্ডা পানি পরিহার করবেন।

১০। প্রতিদিন রাতে কমপক্ষে ৮ ঘন্টা ঘুমাবেন। কারণ ঘুম না হলে কোনো রূপচর্চাই কাজে আসবেনা।

মনে রাখবেন, আসল সৌন্দর্য সেটাই যা ভেতর থেকে আসে। আপনার হাসিই আপনার সকল খুঁতগুলোকে চাপা দিয়ে দেয় ।

তাই নিজের দিকে বেশি করে মনোযোগ দিন, বেশি করে হাসুন, দেখবেন আপনার লুক এমনিতেই আকর্ষণীয় হয়ে উঠবে। আর যারা বলে মেকআপেই আসল সৌন্দর্য, এই টিপসগুলো মেইনটেইন করে তাদেরও দেখিয়ে দিন ন্যাচারাল বিউটি কাকে বলে।

 

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: